শ্রীদেবীর শেষ ভিডিও অনলাইনে ভাইরাল

এক বছর হলো ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী আর নেই। তাঁর শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি বি-টাউন। আজ তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী। শ্রদ্ধাভরে তাঁকে স্মরণ করছে কাপুর পরিবার ও ভক্তকুল।

এই এক বছর কঠিন সময় পার করেছে কাপুর পরিবার, বিশেষ করে শ্রীদেবীর স্বামী বনি কাপুর ও তাঁদের দুই কন্যা জাহ্নবী ও খুশি কাপুর। মনে হচ্ছে, এই তো সেদিন দুবাইয়ে মোহিত মারওয়ার বিয়ের অনুষ্ঠানে শ্রীদেবীর হাস্যোজ্জ্বল ছবি ও ভিডিও দেখেছেন অনুরাগীরা।

শ্রীদেবীকে শ্রদ্ধা জানাতে কাপুর পরিবারে আজ রয়েছে নানা আয়োজন। স্বামী বনি কাপুর করেছেন এক ভিন্নধর্মী আয়োজন। শ্রীদেবীর একটি শাড়ি নিলামে তুলেছেন তিনি। এর অর্থ ব্যয় করা হবে সুবিধাবঞ্চিত নারী ও শিশুর কল্যাণে।

প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রীদেবীর একটি বিশেষ মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি এ পর্যন্ত দুই লাখ ৩১ হাজারের বেশিবার দেখেছেন অনুরাগীরা। অসংখ্যবার রি-টুইট করেছেন ভক্তরা। ইউটিউবেও ভিডিওটি প্রকাশ করেছেন ভক্তরা। গেল বছর নিজেদের ২২তম বিবাহবার্ষিকীতে ভিডিওটি প্রকাশ করেছিলেন বনি কাপুর।

গত বছর মোহিত মারওয়া ও অন্তরা মোতিয়ালের বিয়ের অনুষ্ঠানে শামিল হতে গিয়েছিলেন দুবাইয়ে। ২২ ফেব্রুয়ারি আনন্দঘন মুহূর্তের ছবিও পোস্ট করেছিলেন সামাজিক মাধ্যমে। ২৪ ফেব্রুয়ারি হঠাৎ করেই খবর আসে, শ্রীদেবী আর নেই। দুবাইয়ের একটি হোটেলে দুর্ভাগ্যজনকভাবে বাথটাবে ডুবে মৃত্যু হয় তাঁর। ২৮ ফেব্রুয়ারি এই অভিনেত্রীকে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হয়। হাজারো ভক্ত তাঁদের চাঁদনিকে বিদায় জানান।

হিন্দি চলচ্চিত্র অঙ্গন হারিয়েছে সবচেয়ে প্রিয় ও মেধাবী অভিনেত্রী শ্রীদেবীকে। কিংবদন্তি এই অভিনেত্রী ‘লাডলা’, খুদা গাওয়া’, ‘চাঁদনি’, ‘মিস্টার ইন্ডিয়া’সহ অসংখ্য সিনেমায় উল্লেখযোগ্য চরিত্র সৃজন করেছেন। একটা বিরতির পর এই অভিনেত্রী ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে ফিরেই জানান দেন, আসলেই তিনি সুপারস্টার।

শ্রীদেবীকে সর্বশেষ শাহরুখ খান অভিনীত ‘জিরো’ সিনেমায় একটি বিশেষ দৃশ্যে দেখা গেছে।

১৯৬৩ সালের ১৩ আগস্ট জন্মগ্রহণ করেন শ্রীদেবী। তাঁর আসল নাম শ্রী আম্মা ইয়াংগার আয়াপ্পাঁ। তেলেগু, তামিল, হিন্দি, মালয়ালাম, কন্নড় ভাষার ছবিতে অভিনয় করেছেন তিনি। শ্রীদেবীকে বলা হয় ভারতের ‘প্রথম নারী সুপারস্টার’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *