ভুয়া সংবাদ পড়ার সময় আপনাকে সতর্ক করবে যে ফিচার

বর্তমান সময়ে ভুয়া সংবাদ সবচেয়ে আলোচিত একটি বিষয়। বিশেষ করে ফেসবুক, গুগল, মাইক্রোসফটসহ বিভিন্ন প্রতিষ্ঠান ভুয়া সংবাদ নিয়ে চ্যালেঞ্জের মুখে পড়েছে। এ ধরনের সংবাদের প্রচার কমাতে নানা উদ্যোগ নিচ্ছে তারা।
তারই ধারাবাহিকতায় ভুয়া নিউজের প্রচার রোধে নতুন একটি উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট। প্রতিষ্ঠানটি এজন্য নতুন এক ফিচার নিয়ে এসেছে যা ভুয়া সংবাদ পড়ার সময় গ্রাহকদের সতর্ক করবে।
মাইক্রোসফটের নতুন এই ফিচারের নাম নিউজগার্ড। প্রতিষ্ঠানটির এজ ব্রাউজারে এটি সংযুক্ত করা হয়েছে। মাইক্রোসফট দাবি করছে, ভুয়া সংবাদ চিহ্নিতকরণে গ্রাহকদের দারুণভাবে সহায়তা করবে নিউজগার্ড।
মার্কিন প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম টেক ক্রাঞ্চের বরাত দিয়ে ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ জানায়, আইওএস অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসগুলোতে মাইক্রোসফট এজে বিল্ট ইন ফিচার হিসেবে থাকবে নিউজগার্ড।
এই ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে কাজ করবে না। তবে গ্রাহকরা চাইলে সেটিংস মেন্যুতে গিয়ে এটা সচল করতে পারবেন। বর্তমানে শুধু আইওএস গ্রাহকদের জন্য নিউজগার্ড ফিচার ব্যবহারের সুযোগ থাকছে। তবে দ্রুতই এটা অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্যও চালু করা হবে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *