পৃথিবীর রহস্যময় এবং অদ্ভুত সুন্দর ১০টি বাড়ি

পৃথিবী বড়ই বৈচিত্র্যময় স্থান। আর পৃথিবীর স্থায়ী বাসিন্দা হিসেবে মানুষও তার বাসস্থান কিংবা অন্য যে কোন গুরুত্বপূর্ন স্থাপনাকে সাজান মনের মতো করে। মনের মাধুরী মিশিয়ে ডিজাইন করা এসব স্থাপনা দেখতে যেমন দর্শনীয় ঠিক তেমনি মানুষের মনেও স্থান করে নিয়েছে সহজে। এরকমই ১০টি রহস্যময় এবং অদ্ভুত সুন্দর পৃথিবীর ১০টি বাড়িঃ

মুক্তমঞ্চ

০১. চীনের জাতীয় সংস্কৃতি চর্চা কেন্দ্র। এখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রশিক্ষনার্থীরা এসে প্রশিক্ষণ গ্রহন করেন এবং থাকেন।
মুক্তমঞ্চ

০২. বর্গাকৃতির এই বাসস্থানগুলো রর্টারড্যাম, নেদারল্যান্ডে অবস্থিত। বাড়িগুলো এমন যেন মনে হয় মাথার উপরে ভেঙ্গে পড়বে!
মুক্তমঞ্চ

০৩. মহাকাশ গবেষনা এবং মহাকাশের স্টান্ডার্ড আবহওয়া উপযোগী করে বানানো এই জাদুঘরটি মনট্রিল, কানাডায় অবস্থিত।
মুক্তমঞ্চ

০৪. ফরেস্ট স্পাইরাল নামের এ বাড়িটি এমনভাবে তৈরী যাতে দূর থেকে মনে হবে বাড়ির ছাদে বন আছে। বাড়িটি জার্মানিতে অবস্থিত।
মুক্তমঞ্চ

০৫. হ্যাবিটাট ৬৭ নামের এই বাড়িটি মনট্রিল, কানাডায় অবস্থিত। বাক্স আকৃতির এই বাড়িটি দূর থেকে দেখলে মনে হয় কেউ সুডোকু খেলছে!
মুক্তমঞ্চ

০৬. লা পেদরেতা নামের এই বাড়িটির বৈশিষ্ট্য হচ্ছে এটির ডিজাইন সম্পূর্ন পূরানা আমলের। দেখলে মনে হবে আপনি কোন গুহায় ঢুকছেন, কিন্তু ভিতরে রয়েছে আধুনিক সুযোগ সুবিধা। এটি স্পেনে অবস্থিত।
মুক্তমঞ্চ

০৭. নিটেরয় কন্টেম্পোরারী আর্ট মিউজিয়াম নামের এ অদ্ভুত সুন্দর জাদুঘরটি ব্রাজিলে অবস্থিত। দূর থেকে মনে হবে আপনি কোন ভিনগ্রহী বাসিন্দাদের যানে উঠছেন!
মুক্তমঞ্চ

০৮. দি ড্যান্সিং হাউজ নামের এই বাড়িটি চেক রিপাবলিকে অবস্থিত। দূর থেকে দেখে মনে হবে বিল্ডিংটি নাচছে!
মুক্তমঞ্চ

০৯. ক্রুকড হাউজ। পোল্যান্ডে অবস্থিত এই বাড়িটি দেখলে আপনার মনে হবে, কোন এক ভূমিকম্পে এই বাড়িটি একেবারে দূমড়ে মুচরে গিয়েছে। কিন্তু আসলে কিন্তু তা নয়!
মুক্তমঞ্চ

১০. দি স্টোন হাউজ নামের এই বাড়িটি পর্তুগালে অবস্থিত। বিশ্বাস করুন আর নাই করুন, এই বাড়িটি আস্ত একটি পাথর কেটে তৈরি করা হয়েছে। দেখতে খুব সুন্দর তাইনা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *