ক্লান্ত মুখ ৫ মিনিটে সাজিয়ে তুলুন

মাঝে মাঝে আয়নায় মুখটা দেখে এত ক্লান্ত লাগে, মনে হয় কোনও মেকআপেই হাল ফিরবে না! এরকম সময়গুলোয় যদি কোনও অনুষ্ঠানে যেতে হয়, বা অফিসেই কোনও প্রেজ়েন্টেশন থাকে, তা হলে কী করবেন আপনি? একগাদা স্কিনকেয়ার ট্রিটমেন্ট প্রডাক্ট মাখার বা পার্লারে যাওয়ার কোনও দরকার নেই! খুব সহজ কিছু কৌশল বাতলে দিলাম আমরা, ঝলমলিয়ে উঠবে আপনার ত্বক।

মুখে গোলাপজল স্প্রে করুন
গোলাপজল একদিকে ত্বকের আর্দ্রতা রক্ষা করে, ত্বক উজ্জ্বলও রাখে। গোলাপজলে নরম তুলোর বল ডুবিয়ে মুখে লাগান। দেখবেন সঙ্গে সঙ্গে মুখ তরতাজা দেখাচ্ছে। গোলাপজলের হালকা মিষ্টি গন্ধে আপনার মানসিক ক্লান্তি ও উদ্বেগও কেটে যাবে।

মধুর ফেস প্যাক লাগান
মধুতে ভিটামিন বি ও সি রয়েছে যা ত্বকে পুষ্টি জোগায়। মুখে কয়েক ফোঁটা মধু লাগিয়ে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন, ক্লান্তিভাব অনেকটা কেটে গিয়ে মুখ উজ্জ্বল দেখাবে। হাতে সময় থাকলে টক দইয়ে মধু মিশিয়ে একটা ফেস প্যাক তৈরি করে মুখে লাগান। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

লেবুর সুগন্ধিযুক্ত ফেসওয়াশ ব্যবহার করুন
ফেসওয়াশে লেবুর সুগন্ধ থাকলে এমনিতেই মন চনমনে হয়ে ওঠে, ত্বকও থাকে তরতাজা আর পরিষ্কার।

পেট্রোলিয়াম জেলির কেরামতি
সামান্য একটু পেট্রোলিয়াম জেলি আপনাকে কতটা ঝলমলে করে তুলতে পারে জানেন? চোখের পাতায় আর চিকবোনে সামান্য একটু ঘষে দিন, নিমেষে মুখ তরতাজা দেখাবে।

অলিভ অয়েল মাসাজ
সামান্য একটু মাসাজেই আপনার ত্বক হয়ে উঠতে পারে জেল্লাদার। অলিভ অয়েলের ময়শ্চারাইজ়ার আর অ্যান্টি অক্সিডান্ট আপনার ত্বকে প্রয়োজনীয় পুষ্টি জোগায়। হাতে সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে মাসাজ করুন। এতে মুখে রক্ত সংবহন ভালো হবে, ত্বক ঝলমলে দেখাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *