এলআরবিতে আইয়ুব বাচ্চুর জায়গায় বালাম, ভক্তদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

গত বছরের ১৮ অক্টোবর হৃদরোগ আক্রান্ত হয়ে মারা যান জনপ্রিয় ব্যান্ড এলআরবির প্রধান আইয়ুব বাচ্চু। এরপর দলটিতে কে হাল ধরবে, কে গান গাইবে আইয়ুব বাচ্চুর জায়গায় এই নিয়ে চলছিল না গঞ্জন।

গতকাল শুক্রবার ছিল এলআরবির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। রাজধানীর একটি রেস্তোরায় প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্যাপন করেছে ব্যান্ড দলের সদস্যরা। আর এই উদ্যাপনের মধ্য দিয়ে এলআরবি ভক্তদের শুনিয়েছে নতুন খবর। এলআরবিতে ভোকাল ও গিটারিস্ট হিসেবে আনুষ্ঠানিক যোগ দিয়েছেন সংগীতশিল্পী বালাম।

এর আগে রাজধানীর নিউ বেইলি রোডের ক্যাফে থার্টি থ্রি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে নতুন সদস্য বালামকে নিয়ে কেক কাটেন এলআরবির পুরানো সদস্যরা। সে সময় সংগীত অঙ্গনের অনেকেই উপস্থিত ছিলেন।

এলআরবিতে বালামের যোগ দেওয়ার খবর পৌঁছানোর পর ভক্তদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এলআরবি ভক্তরা তাদের প্রতিক্রিয়া জানাতে থাকে। বালামের এলআরবিতে যুক্ত হওয়ার এই খবরকে কেউ কেউ ইতিবাচক বলছেন, আবার কেউ কেউ প্রকাশ করেছেন ভিন্নমত।

আরাফাত আলম নামের আরেকজন লিখেছেন, ‘এলআরবি’র ভোকাল হিসেবে বালাম! আইয়ুব বাচ্চু’র বিকল্প হিসেবে মেনে নিতে পারলাম না।’

জয় চন্দ্র ঘোষ লিখেছেন, ‘একটা কণ্ঠ। বালাম পরীক্ষিত শিল্পী, ওয়ারফেজের প্রাক্তণ ভোকাল। কিন্তু তার গলায় ‘সেই তুমি’, ‘রুপালী গীটার’, ‘ফেরারী মন’ গানগুলো শুনতে হবে ভেবেই কেমন ফিল হচ্ছে।’

রাখি নাহিদ নামে একজন লিখেছেন, ‘বালাম এলআরবি তে আসুক সমস্যা নাই। খালি নিজের নামটা এফিডেভিট করে আইয়ুব বাচ্চু রাখলেই হবে । এলআরবি ব্যান্ড এর পার্সোনালিটির সাথে বালাম নাম যায় না।’

এদিকে কেউ কেউ এলআরবিতে বালামের যোগ দেওয়াকে নিয়েছেন ইতিবাচকভাবে। ফেসবুকে তারা এর পক্ষে দেখিয়েছেন কিছু যুক্তিও। তার মধ্যে থেকে দুই জনের বক্তব্য তুলে ধরা হলো-

কাজী এরশাদ আলী নামে অপর একজন লিখেছেন, ‘ওয়ারফেজে থাকাকালীন যারা বালামের মহারাজ, যত দূরে, হেরেছো, স্বাধীকার, সাইক্লোন গান গুলো শুনেছে তারা জানে বালাম কত বড় মাপের শিল্পী। হ্যাঁ, এটা ঠিক আইয়ুব বাচ্চুর জায়গা পূরণ হবার নয় তারপরও আশা করছি বালাম অনেক ভালো একটা চয়েজ। বালামের অভিজ্ঞতা এলআরবির কাজে লাগবে। অভিনন্দন বালাম ভাই।’

এদিকে এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ গতকাল ওই অনুষ্ঠানে বলেন, ‘আইয়ুব বাচ্চু আমাদের ছেড়ে চলে গেছেন। ব্যান্ডটিকে আমরা চালু রাখতে চেয়েছি। বাচ্চু ভাইয়ের ভালোবাসা নিয়ে এগিয়ে যাচ্ছি। তার সবকিছুই আমাদের সঙ্গে আছে। তিনি আছেন, থাকবেন আমাদের মাঝে। বালামকে নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, কয়েক দিন ধরেই বালামের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছিল। অবশেষে গতকাল তিনি তাদের সঙ্গে যুক্ত হয়েছেন।

শামীম আহমেদ জানান, আসছে পয়লা বৈশাখে কয়েকটি আয়োজনে গান করার সম্ভাবনা আছে এলআরবির। সেদিন আনুষ্ঠানিকভাবে এলআরবির সঙ্গে গান করবেন ও গিটার বাজাবেন বালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *